দরখাস্ত নমুনা

অসুস্থতাজনিত কারণে ছুটির আবেদন

মাননীয় প্রধান শিক্ষক, 
বিরাটী হাই স্কুল, 
বিরাটী, কলকাতা-৭০০০৫১ 

বিষয় : অসুস্থতাজনিত কারণে ছুটির আবেদন 
মহাশয়,
আমি সৈকত বিশ্বাস, আপনার বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ‘ক’ বিভাগের ছাত্র। আমার ক্রমিক সংখ্যা ৬। আমি আজ খুব জ্বর নিয়ে বিদ্যালয়ে উপস্থিত হয়েছি। কারণ আজ আমাদের শ্রেণিতে ইতিহাসের পরীক্ষা ছিল। অসুস্থতা নিয়েই আমি পরীক্ষা দিয়েছি। কিন্তু এখন ক্রমশ আমার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তাই শ্রেণিকক্ষে আর স্থির হয়ে বসে থাকতে পারছি না।  
আপনার কাছে আমার বিনীত আবেদন এই যে, আপনি ছুটির অনুমতি দিলে আমি একান্তভাবে কৃতজ্ঞ থাকব। 

আপনার একান্ত অনুগত ছাত্র।
সৈকত বিশ্বাস।
স্থান : বিরাটী
বিনীত তারিখ : ০৫/০৯/২০১৮ 






----------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------


শিক্ষামূলক ভ্রমণে অংশগ্রহণ করার আবেদন


মাননীয়, 
প্রধান শিক্ষক মহাশয় সমীপেষু, 
বিধাননগর গভ: হাই স্কুল 
বিধাননগর, কলকাতা – ৭০০০৬৪ 
বিষয় : শিক্ষামূলক ভ্রমণে অংশগ্রহণ করার আবেদন
মহাশয়,
আমি আপনার বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ক’ বিভাগের ছাত্রী। আমার ক্রমিক নং–২। আগামী ২৫ ডিসেম্বর আমাদের বিদ্যালয় থেকে শিক্ষামূলক ভ্রমণে অমর কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বাসগৃহ দেউলটি যাওয়া হচ্ছে তাতে আমি অংশগ্রহণ করতে চাই। আমার অভিভাবকের কোনাে আপত্তি নেই। আমার বাবা সম্মতি জানিয়ে লিখে দিয়েছেন। আপনি যদি অনুগ্রহ করে সম্মতি জানিয়ে আমাকে সুযােগ দেন, আমি আপনার কাছে বাধিত থাকব।
বিনীত —
সায়ন দাস,
বিধাননগর গভ. হাইস্কুল সপ্তম শ্রেণি, ‘ক’ বিভাগ, ক্রমিক নং -২
তারিখ : ২২/০৭/২০১৯
 স্থান : কলকাতা

0 comments:

Post a Comment